University of Bucharest 2nd Time Application Timeline

Higher Study Romania
0

UNIVERSITY OF BUCHAREST
APPLY 2ND TIME (2023/24)


আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজ কথা বললাম বুখারেস্ট ইউনিভার্সিটির নতুন করে আবার আবেদন পোর্টাল ওপেন হয়েছে সেইটা নিয়ে। প্রথমবার আবেদন শুরু হয়েছিল ১৪ই এপ্রিল ২০২৩ ই। ২মাস পরে আবেদন পোর্টাল অফ হয়ে যায়। অনেকেই অনেক সমস্যার কারনে আবেদন করতে পারিনি। কেউ আবার উলটাপালটা ডকুমেন্টস সেন্ড করে দিয়েছিলো যার কারণে রিজেক্ট করেছে ফাইল। এখন আবার ১০ই আগস্ট ২০২৩ সালে তাদের আবেদন পোর্টাল ওপেন হয়েছে, চলবে ৮ই সেপ্টেম্বর পর্যন্ত। সুতরাং যারা যারা এখনো আবেদন করেন নাই, বা বুখারেস্টে করতে ইচ্ছুক তারা দ্রুত আবেদন করে ফেলুন।

ল্যাংগুয়েজ প্রোগ্রামে স্টিল ৪০টি সিট এভেইলএভেল আছে কারণ তারা এখনো অফার লেটার দেওয়া শুরু করেনি। তারা শুধু তাদের ওয়েবসাইটে সিলেক্টেড ক্যান্ডিডেটদের নাম পাবলিশ করেছিল গত ২ তারিখে।
যারা ইংরেজি ভাষায় ব্যাচেলর এবং মাস্টার্স করতে চান তাদের জন্য বুখারেস্টে এখনো অনেক সীট ফাকা আছে। আমি নিচে লিংক দিচ্ছি সেখানে লেখা আছে কোন ফ্যাকাল্টি বা কোন সাবজেক্টে কত গুলো সীট খালি আছে। আপনারা সেটা দেখে দেখে আবেন করুন। জার্নালিজম ফ্যাকাল্টিতে দেখলাম ৩০টা সীট খালি, ফিলোসফিতে ৩০টা খালি মাস্টার্সের জন্য। ব্যাচেলর প্রোগ্রামেও এমন খালি আছে। দেখে দেখে আবেদন করেন। আবেদন করতে কোনো প্রবলেম ফেইস করলে আমার গ্রুপে মেসেজ দিন অথবা আমাকে মেসেজ করুন। আর অবশ্যই আমার ফেসবুক আইডি/ পেজ ফলো করতে ভুলবেন না।


১) প্রিপ্রেটরি ইয়ারে আবেদন করার লিংকঃ click here
প্রিপ্রেটরি ইয়ারে এভেইলেভেল সিটঃ   available seat

২) ইংরেজি ভাষায় ব্যাচেলরে আবেদন করার লিংকঃ click here for bachelor
৩) ব্যাচেলরে কোন ফ্যাকাল্টিতে কতগুলো সিট খালি আছেঃ Available seat click here

৪) ইংরেজি ভাষায় মাস্টার্সে আবেদন করার লিংকঃ Masters click here
৫) মাস্টার্সে কোন ফ্যাকাল্টিতে কতগুলো সিট খালি আছেঃ Available seat click here

ফেসবুক পেইজঃ Facebook
মেসেঞ্জার গ্রুপ ঃ Group



FOREIGN LAND YOUTUBE CHANNEL

Post a Comment

0Comments
Post a Comment (0)