EMBASSY APPOINTMENT APPLICATION, ROMANIA 2023

Higher Study Romania
0

 EMBASSY APPOINTMENT APPLICATION

কি অবস্থা আপনাদের সকলের? আশা করি ভালোই আছেন। বেশ কয়েকদিন যাবত তেমন লেখালেখি হচ্ছে না। কারণ আগস্ট মাসে সবাই মোটামুটি কাগজপত্রগুলো নিয়ে প্যারায় আছে। কখন কি লাগবে, কিভাবে কি করবে, কোনটা আগে করবে, কোন কাজ  পরে করে সেটাই বুঝতে পারছেনা।


তো যাই হউক, অনেকের কাজ অনেক দূরে এগিয়ে গেছে। আবার অনেকে তেমন শুরুই করতে পারেন নাই। আজ ২৫শে আগস্ট ২০২৩। আজ লিখবো যাদের অফার লেটার এসেছে তারা কিভাবে এম্বাসি এপোয়েন্টমেন্ট এর জন্য আবেদন করবেন সেই বিষয়টা নিয়ে। অবশ্যই এটি অনেক ইমপর্টএন্ট বিষয়।
আপনার আবেদন সঠিকভাবে না হলে আপনি হয়তো এম্বাসি ডেট ই পাবেন না। আর বেশিরভাগ শিক্ষার্থীদের ক্লাস শুরু হয় পহেলা অক্টবর থেকে। সুতরাং আপনার যদি এম্বাসি ডেট পেতে লেট হয় তাহলে তো ক্লাসের আগে যেতে পারবেন না। আর অবশ্যই আপনার এনরোলমেন্টের এর শেষ তারিখ জেনে নিবেন। এর পরে গেলে আপনাকে ইউনিভার্সিটি একসেপ্ট করবেনা।

আপনার এম্বাসিতে আবেদন করতে কি কি ডকুমেন্টস লাগবে এবং ওয়েবসাইটে গিয়ে কোন অপশনে কি ডকুমেন্টস আপলোড করবেন সেটা আমি নিচে লিখে দিচ্ছি।

ওয়েবসাইটে গিয়ে আপনি প্রথমে আপনার নামে একটা একাউন্ট ক্রিয়েট করবেন। এরপরে সেখানে একটা ফরম থাকবে আপনি সেইটা ফিলাপ করবেন। পরবর্তী ধাপে গেলে আপনার সামনে ডকুমেন্টস ফাইল আপলোড করার অপশন আসবে। কি কি ডকুমেন্টস আপলোড করবেনঃ

১) আপলোড করা লাগবেনা
২) আপলোড করা লাগবেনা
৩) আপলোড করা লাগবেনা
৪) আপলোড করা লাগবেনা
৫) Proof of Higher Education Degree Obtain in Last Two Years (এখানে আপনার লাস্ট এডুকেশন কোয়ালিফিকেশনের সার্টিফিকেট মার্কসিট এটাস্ট করে দিবেন। আপনি যদি রোমানিয়া তে অনার্সের জন্য পড়তে যেতে চান তাহলে এখানে ইন্টারমিডিয়েটের সার্টিফিকেট মার্কশীট পিডিএফ করে দিবেন। আর যারা মাস্টার্সের জন্য যাবেন তারা এখানে অনার্সের ডকমেন্টস দিবেন।)

৬) Proof of Language Certificate (যারা ইংরেজি বা মেইন প্রোগ্রামে  পড়বেন তারা এখানে IELTS/TOEFL/PTE/DUOLINGO যেটা আছে তারা এখানে সাবমিট করবেন। যারা ল্যাংগুয়েজ বা প্রিপ্রেটরি ইয়ারে পড়তে যেতে চান তাদের এখানে কোনো সার্টিফিকেট আপলোড করা লাগবেনা।

৭) আপলোড করা লাগবেনা
৮) একোমোডেশন পেপার যেটা ইউনিভার্সিটি দিয়েছে বা আপনি নিজে রেন্ট নিয়েছেন। বাসা ভাড়া বা হোস্টেল যাকে বলে। স্টুডেন্ট ডরমিটরি।
৯) পাসপোর্টের ইনফরমেশন পেইজের স্ক্যান পিডিএফ কপি
১০) এখানে আপনার বিগত বছরগুলোর সকল একাডেমিক সার্টিফিকেট মার্কশীট সত্যায়িতসহ একটা পিডিএফে সাজিয়ে আপলোড করবেন।
১১) এখানে আপনার ফটো দিতে হবে।
১২) আপনার একসেপটেন্স লেটার যেটা আপনার ইউনিভার্সিটি আপনাকে দিয়েছে।
১৩) ইউনিভার্সিটির কনফার্মেশন এবং সুইফট কপি একসাথে পিডিএফ করে দিতে হবে।
১৪) ব্যাংক স্টেটমেন্ট এবং সলভেন্সি
১৫) পুলিশ ক্লিয়ারেন্স
১৬) ইনসুরেন্স দিবেন।

এইতো সবকিছু আপলোড হয়ে গেলো। এখন আপনার অপেক্ষা করার পালা। আপনাকে সপ্তাহ খানেকের মধ্যে ইমেলের মাধ্যমে জানিয়ে দিবে যে আপনার ইন্টারভিউ ডেট কবে। তার ২/৩ দিন আগে গিয়ে আপনি অপেক্ষা করবেন। হোটেল নিবেন। ইন্টারভিউ শেষে অবশ্যই আমার মেসেঞ্জার গ্রুপে আপডেট দিবেন। যেনো বাকি সকলের ইন্টারভিউগুলো ভালো হয়। কোনো কিছু জানার থাকলে কমেন্টস করুন। আর আমার এই লেখাটি আপনি রোমানিয়ান ক্যান্ডিডেটদের সাথে শেয়ার করে দিবেন কাইন্ডলি। তারাও এইটা দেখে দেখে আবেদন করতে পারবে। ধন্যবাদ 








আপনারা যারা ভিসা এপোয়েন্টমেন্ট এর জন্য আবেদন করবেন তারা এই লিংকে ক্লিক করে ফরম ফিলাপ করুন এবং ফাইলগুলো সাবমিট করুন। link:  Romania Embassy Appointment Application

FOREIGNLAND YOUTUBE CHANNEL


Post a Comment

0Comments
Post a Comment (0)