How to Send Application fees to Romanian University? আবেদন ফি কিভাবে পাঠাবো ?

Higher Study Romania
0

 আবেদন ফি কিভাবে পাঠাবো ?

আপনারা অনেকেই আবেদন ফি পাঠাতে প্রবলেম ফেস করেন। সাধারণত সকলেই জানতেন যে আমার ডুয়েল কারেন্সি কার্ড থাকলেই আমি আমার কার্ড দিয়ে আবেদন ফি পাঠাতে পারবো। আমিও তাই ভেবেছিলাম। সিটি ব্যাংকের ডুয়েল কারেন্সি কার্ড থেকে এনডোর্সমেন্ট করিয়ে ঠান্ডা মেজাজে বসে ছিলাম। ভেবেছিলাম আমি তো চাইলেই যে কোনো সময় পাঠিতে দিতে পারবো। কিন্তু দুঃখ জনক হলো যখন আবেদনের সময় চলে এলো তখন আর পাঠাতে পারচায়না। কারণ ইউনিভার্সিটির প্যামেন্ট গেটওয়ে অন্য সিস্টেম। তারা ডিপোজিট একসেপ্ট করবে না। শুধু ব্যাংক ট্রান্সফার করতে হবে। তাদের ওয়েবসাইটে শুধু ব্যাংক ডিটেইলস দেওয়া কিন্তু সেখানে কোনো পেমেন্ট গেটওয়ের লিংক নেই।

নিচের ছবিটি দেখুনঃ


উপরের ছবিতে যেভাবে দেখেছে, যদি ইউনিভার্সিটির ওয়েবসাইটে এই ভাবে ব্যাংক ডিটেইলস দেওয়া থাকে তাহলে আপনি বাংলাদেশে থেকে ডুয়েল কারেন্সি বা অন্য কোনো উপায়ে পাঠাতে পারবেন না।
ব্যাংক থেকে স্টুডেন্ট ফাইলে খুলে পাঠানো যায় তবে সেটা ব্যাংক অনেক টাকা সুইফট চার্য নিবে। আপনি ৫০ ইউরো পাঠাতে ১০০ ইউরো খরচ হবে। আপনি চাইলে ব্যাংকে গিয়ে খোজ নিতে পারেন।
নিচের চিত্রটি দেখুনঃ

উপরের ২নং চিত্রে যেভাবে দেখানো হয়েছে আপনার ইউনিভার্সিটির ওয়েবসাইটে যদি এই ভাবে ব্যাংক একাউন্ট দিয়ে থাকে তাহলে আপনি আপনার কার্ড থেকে পাঠাতে পারবেন। এটা অবশ্যই আপনার জন্য একটি খুশির বিষয়। কিন্তু যদি এইভাবে না থাকে তাহলে পাঠাবেন কি করে?

আপনি কি কি উপায়ে ইউরোপের দেশগুলোতে আবেদন ফি পাঠাতে পারবেন?

)         ডুয়েল কারেন্সি নিজের কার্ড দিয়ে
)        যদি আপনার একান্ত বিশ্বস্ত কেউ রোমানিয়া থাকে তার মাধ্যমে

)        স্টুডেন্ট ফাইলের মাধ্যমে (চার্য ডাবল)
)        ওয়াইজ একাউন্টের মাধ্যেমে (ঝামেলার শেষ নেই)
এগুলোর বাহিরে আমার জানামতে আর কোনো মাধ্যম নেই। যদি থাকে আপনারা কমেন্ট করে জানাবেন। যে কথা বলছিলাম আপনাদের, আমার আবেদন ফি কিভাবে পাঠাবো এইটা নিয়ে ভাবতে ভাবতে অনেক দিন পার করে ফেলি। আনুমানিক মাস। ওয়াইজ একাউন্ট খুলে চেষ্টা করি কিন্তু ডলার কিনতে পারিনি। নানান কাহিনী। এদিকে লেট হয়ে যাচ্ছে। তারপর আমার এক ফ্রেন্ডের সাথে কাকতালীয় ভাবে পরিচয় হয়ে যায়। আমি শুনে অবাক সে রোমানিয়াতেই পড়াশুনা করছে এবং আমি যেখানে আবেদন করতে চাচ্ছি সেই ইউনিভার্সিটিতেই। আলহামদুলিল্লাহ। আমি চিন্তামুক্ত হলাম। অবশেষে আবেদন ফি বন্ধুকে দিয়ে পাঠালাম। ততদিনে হয়তো অনেক লেট করে ফেলেছি। যে পরিমানে মানুষ আবেদন করেছে তাতে আমার আবেদনের সিরিয়াল অনেক পিছনে। লেট করে ফেলেছিলাম।

যায় হউক, আপনাদের যদি কারো আবেদন ফি পাঠাতে প্রবলেম হয় সেক্ষেত্রে আমাকে সরাসরি ফেসবুকে নক দিয়ে জানাতে পারেন। আমাকে বিকাশের মাধ্যমে পে করে দিবেন বিকাশ খরচসহ। আমি দিনের মধ্যে আপনার পেমেন্টস্লিপ আপনাকে বুঝিয়ে দিবো।

আপনারা যারা আবেদন ফি পাঠাতে চান তারা টাকা পাঠানোর পরে আপনি এই ফরমটি ফিল-আপ করেন। টাকা পাঠানো আগে এটি ফিল-আপ করবেন না। আবেদন ফি পাঠানোর শর্ত নিচের লিংকে। বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন। ধন্যবাদ।

ফরমের লিংকঃ click here for link

 

FOREIGN LAND YOUTUBE CHANNEL

Post a Comment

0Comments
Post a Comment (0)